৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, শুক্রবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

লকডাউনে সেরে যাচ্ছে বন্ধ্যাত্ব!

লকডাউনের সময় প্রাকৃতিকভাবে বন্ধ্যাত্ব থেকে সেরে উঠছেন নারীরা। এমনই বিষ্ময়কর ঘটনা ঘটছে ভারতের পুনেতে। শুধু নারীরাই নয়, শারীরিক নানা সমস্যার কারণে যেসব পুরুষ বাবা হতে পারছিলেন না, তাদের অনেকেই আবার সন্তান জন্ম দেয়ার সক্ষমতা ফিরে পেয়েছেন। এমনটাই জানিয়েছে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন।
এতে জানানো হয়, ভারতে ২৪ মার্চ থেকে লকডাউন চলছে। ফলে চিকিৎসা নিতে পারছিলেন না বন্ধ্যাত্বে ভোগা এক নারী। কিন্তু এপ্রিলের শেষ সপ্তাহে তিনি প্রাকৃতিক উপায়েই গর্ভধারণ করেন। এ জন্য তার আধুনিক ঔষধ ও ইঞ্জেকশনের প্রয়োজন ছিলো বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।

কিন্তু বিস্ময়করভাবে তিনি স্বাভাবিকভাবেই গর্ভধারণে সক্ষম হয়েছেন। চিকিৎসক অমিত পাটানকর বলেন, আমাদের ৯ জন রোগী বিস্ময়করভাবে গত দুই মাসে চিকিৎসা ছাড়াই গর্ভধারণ করেছেন।
তবে চিকিৎসকরা এর পেছনে কিছু কারণ দাড় করিয়েছেন। এরমধ্যে রয়েছে, মানুষের স্ট্রেসের মাত্রা কমে আসছে। ফলে শারীরিক সক্ষমতা বৃদ্ধি পাচ্ছে। আবার বাড়ি থেকে কাজ করায় একে অপরকে বেশি সময় দিতে পারছে। এতেই এই সমস্যাগুলোর সমাধান হয়ে যাচ্ছে।

সূত্র: মানব জমিন

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

Comments

comments