৩০ আষাঢ়, ১৪২৭, মঙ্গলবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

ডায়াবেটিস নিয়ন্ত্রণে কাজ করে অ্যালোভেরা জুস

ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতে প্রাকৃতিক ওষুধ হিসেবে অ্যালোভেরার ব্যবহার আমাদের জানা। তবে সাম্প্রতিক বিজ্ঞানীদের গবেষণায় দেখা গেছে ডায়াবেটিস রোগের বিস্ময়কর উপকার আছে এই অ্যালোভেরাতেই। যদি এটি যথাযথভাবে খাওয়া যায় তবে রক্তে গ্লুকোজের মাত্রা কমে আসে।

মানুষের জীবযাপনের অংশ হয়ে গেছে মারাত্বক রোগ ডায়াবেটিস। মূলত নিয়মিত শাররীক ব্যায়াম, পুষ্টিকর খাবার এবং স্বাস্থ্যকর জীবনযাপনের মধ্যদিয়েই এটিকে নিয়ন্ত্রণে রাখা যায় বলে জানান চিকিৎসকরা। গবেষণা করে এখন বিজ্ঞানীরা বলছেন, অ্যালোভেরা একটি উত্তম প্রাকৃতিক ওষুধ, যার মাধ্যমে রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণে রাখা যায়। এ জন্য অ্যালোভেরার জুস খেতে হবে নিয়মিত।

গবেষকদের মতে, প্রতিদিন ৫-১৫ এমএল অ্যালোভেরা জুস খেলে মাত্র দুইমাসের ব্যবধানে রক্তে সুগারের মাত্রা কমে যাবে। গবেষণায় আরো দেখা গেছে, নিয়মিত এই প্রাকৃতিক উপদানটি খাওয়া শুরু করলে শরীরের প্রয়োজনীয় ভিটামিন এবং মিনারেলের ঘাটতি দূর হয়। সেই সঙ্গে অ্যান্টিঅক্সিডেন্টের ঘাটতিও দূর হতে থাকে। ফলে আলসার, সংক্রমণ ও অন্যান্য স্বাস্থ্য সমস্যাও দূর হয়। অ্যান্টিঅক্সিডেন্ট হল সেই উপাদান, যা আমাদের শরীরকে রোগ মুক্ত রাখতে বিশেষ ভূমিকা পালন করে থাকে।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

অ্যালোভেরায় সবচেয়ে বড় দিক হচ্ছে এটি খাওয়াতে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। ভালো ফলাফল পাওয়ার জন্য চিকিৎসকরা ওরগানিক অ্যালোভেরা জুস খাওয়ার পরামর্শ দিচ্ছেন। শুরুতে এক চা চামচ করে খেয়ে শরীরের সঙ্গে মানিয়ে নিলে পরবর্তীতে এটি তিন চামচ করে খাওয়া যাবে। এর সঙ্গে একটু মধু যোগ করেও খাওয়া যাবে।

সূত্র: দ্যা রিয়েল হেলথিথিং

Comments

comments