৩০ আষাঢ়, ১৪২৭, মঙ্গলবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

বিষণ্ণতায় ভুগছেন? রইলো কিছু খাবারের পরামর্শ!

ডিপ্রেশন হল একটি সাধারণ কিন্তু সিরিয়াস মানসিক ব্যাধি এবং এর লক্ষণ হল – কোনো ব্যক্তির যেকোনো কাজে আগ্রহ এবং আনন্দ হ্রাস করা, অস্থিরতা বোধ, শক্তি হ্রাস হওয়া, বিরক্তি, ঘুমাতে অসুবিধা হওয়া, খিদে কমে যাওয়া, আত্মহত্যার প্রবণতা থাকা এবং নিজেকে অযোগ্য মনে হওয়া ইত্যাদি। এটি যেকোনো বয়সের মানুষের মধ্যেই হতে পারে।

কিছু নির্দিষ্ট খাবার, ভেষজ ও খনিজ রয়েছে যা, প্রাকৃতিক প্রতিষেধক হিসেবে কাজ করতে পারে এবং মানসিক স্বাস্থ্য সম্পর্কিত সমস্যাগুলির চিকিৎসা করতে পারে। ক্লিনিকাল সহায়তা ছাড়াও, মানসিক স্বাস্থ্য সংক্রান্ত সমস্যায় যারা ভুগছেন তারা এই প্রাকৃতিক উপায়গুলি থেকেও মুক্তি পেতে পারেন।

এখানে তিনটি প্রাকৃতিক প্রতিষেধকদের তালিকা দেওয়া হল-

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

জিঙ্ক সমৃদ্ধ খাবার : রক্তে নিম্ন স্তরের জিঙ্ক উদ্বেগ এবং হতাশার অন্যতম কারণ। নিউট্রিশন নিউরোসায়েন্স অনুসারে, ১২ সপ্তাহে প্রতিদিন ২৫ মিলিগ্রাম জিঙ্ক গ্রহণ হতাশার লক্ষণগুলি হ্রাস করতে সহায়তা করে। পর্যাপ্ত জিঙ্ক গ্রহণের ফলে শরীরে ওমেগা -৩ ফ্যাটি অ্যাসিডের পরিমাণও বাড়তে পারে।

ফোলেট সমৃদ্ধ খাবার : ফোলেটের মাত্রা বাড়ানোর একটি সহজ উপায় হল প্রতিদিন ফোলেট সমৃদ্ধ খাবার গ্রহণ করা। ফোলেট সমৃদ্ধ খাবারের কয়েকটি উদাহরণ হল – বিনস্, মসুর, বেশি পাতাযুক্ত সতেজ শাকসবজি, সূর্যমুখী বীজ, অ্যাভোকাডো, ইত্যাদি।

ল্যাভেন্ডার : ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল স্ট্রেস এবং উদ্বেগ হ্রাসের সাথে যুক্ত। এটি উদ্বেগ এবং হতাশার লক্ষণগুলি থেকে মুক্তি দিতে সহায়তা করে। ল্যাভেন্ডার তেলের ব্যবহার মানসিক স্বাস্থ্য সমস্যার ঝুঁকি হ্রাস করতে পারে।

Comments

comments