২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, মঙ্গলবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

কানের অতিথিদের জন্য ঐশ্বরিয়ার ‘সর্বজিৎ’!

 গত দশকের তুমুল জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বরিয়া রাই। বলিউডের একমাত্র অভিনেত্রী তিনি, যাকে প্রায় গত কয়েক বছর ধরেই কান চলচ্চিত্র উৎসবে নিয়মিত লাল গালিচায় হাঁটতে দেখা যায়। ফ্রান্স ভিত্তিক ল’রিয়েল ব্রান্ডের অ্যাম্বাসেডর হওয়ায় এমন সুযোগ তিনি প্রতি বছরেই করে নিচ্ছেন। এবারও বিশ্বের অসংখ্য সুপারস্টার অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে কানের লাল গালিচায় হাঁটবেন তিনি। আর এবার তিনি কান চলচ্চিত্র উৎসবের অতিথিদের জন্য নিয়ে যেতে চান বিশেষ উপহার!

ohabitlogo

কান চলচ্চিত্র উৎসবে ঐশ্বরিয়া রাই…
এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বরিয়া। তার ছবি মানেই বক্স অফিসে সুপার হিট! কিন্তু অভিষেক বচ্চনকে বিয়ের পর হঠাৎ করেই সিনেমার জগতে তার আনাগোনা কমে যায়। আর একমাত্র মেয়ে আরাধ্যর জন্মের পরতো রীতিমত সিনেমার জগতটি তিনি ছেড়েই দিয়েছিলেন। কিন্তু গত বছরে সবাইকে চমকে দিয়ে সঞ্জয় গুপ্তার ‘জজবা’ নামের একটি ছবির মাধ্যমে ফের সিনেমায় ফিরেন ঐশ্বরিয়া। ছবিটি তাড়ুহুড়ো করে দেখানো হয় গত বছরের ৬৮তম কান চলচ্চিত্র উৎসবেও! গত বছরের মত এবারও কানের অসংখ্য তারকা অভিনেতা, অভিনেত্রী আর বাঘাবাঘা নির্মাতাদের ঐশ্বরিয়া দেখাতে চান তার অভিনীত চলতি বছরের আলোচিত সিনেমা ‘সর্বজিৎ!
গত বছরের শেষ দিক থেকেই শুরু হয়েছিল অমুং কুমারের ছবি ‘সর্বজিৎ-এর শুটিং। ছবিটি মূলত সত্য ঘটনাকে অবলম্বন করে। আর এই ছবিতেই কেন্দ্রীয় চরিত্র সর্বজিতের বোনের চরিত্রে অভিনয় করছেন ঐশ্বরিয়া। এখনো চলছে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। কিন্তু এরমধ্যেই ছবির নির্মাতার কাছে আসছে কান চলচ্চিত্র উৎসবে ‘সর্বজিৎ’ প্রদর্শনীর ব্যবস্থা করতে কিছুটা অনুরোধই করলেন ঐশ্বরিয়া!
কান চলচ্চিত্র উৎসবের মত বিশ্বখ্যাত ও গৌরবময় ফিল্ম ফেস্টিভালে আগত অতিথিদের জন্য গতবারের মত এবারও বিশেষ উপহার হিসেবে ‘সর্বজিৎ’-কে নিয়ে যাওয়ার আগ্রহ পোষণ করে ঐশ্বরিয়া বলেন, মাত্র এক সপ্তাহ পরেই শুরু হচ্ছে কান চলচ্চিত্র উৎস, আমি এখনো জানি না ওখানে প্রদর্শনের সুযোগটা ‘সর্বজিৎ’ টিম নিতে পারে কিনা! যদি সম্ভব হয় তাহলে নিশ্চয় কান ফিল্ম ফেস্টিভালে সর্বজিৎ প্রদর্শনের ব্যবস্থা করা উচিত।
অমুং কুমারের পরিচালনায় ‘সর্বজিৎ’ ছবিটি মূল সর্বজিৎ সিং নামের এক ভারতীয় যুবকের আত্মজীবনী ভিত্তিক সিনেমা।ভারতের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে পাকিস্তানে কারাবন্দী ভারতীয় নাগরিক, যিনি লাহোর ও মুলতানে বোমা হামলার ঘটনায় অভিযুক্ত মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী ছিলেন। ১৯৯০ সাল থেকে লাহোর কারাগারে বন্দি ছিলেন তিনি। এর আগে সর্বজিত সিংকে মুক্তি দিতে পাকিস্তানের কাছে আনুষ্ঠানিক আহবান জানিয়েছিল নয়াদিল্লি। ৪৯ বছর বয়সী এই বন্দিকে ভারতে সর্বোচ্চ স্বাস্থ্য সেবা গ্রহণের সুবিধার্থে স্থানান্তরেরও আহবান জানিয়েছিল ভারত সরকার। কিন্তু পরবর্তীতে পাকিস্তানের জেলখানায় অস্বাভাবিক মৃত্যু হয় তার। তার বড় বোনের ঐতিহাসিক চরিত্রেই অভিনয় করছেন ঐশ্বরিয়া রাই।
প্রসঙ্গত, অস্কার অ্যাওয়ার্ডের পরেই পৃথিবীর সবচেয়ে গৌরবময় আর জৌলুসমাখা ফিল্ম ফেস্টিভাল হিসেবে পরিচিত কান চলচ্চিত্র উৎসব। ফ্রান্সের দক্ষিণের শহর কানে প্রতি বছরের মে মাসে বসে এই ফিল্ম ফেস্টিভাল। যে ফেস্টিভালকে ঘিরে কানে আগমন ঘটে বিশ্বের নামিদামি সব নির্মাতা, অভিনেতা, অভিনেত্রীদের। আসন্ন ৬৯ তম  কান ফিল্ম ফেস্টিভাল শুরু হচ্ছে ১১ মে, আর শেষ হবে ২২ মে।

Comments

comments