২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, বৃহস্পতিবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

প্রিয় মানুষকে মনের কথা জানাতে ভয় লাগছে? জেনে নিন কী করবেন…!

এমন অনেক মানুষই রয়েছেন যারা হয়তো খুব পছন্দ করেন কাউকে, মনে মনে ভালোবাসেন কিন্তু মুখ ফুটে বলে উঠতে পারছেন না কিছুতেই। পছন্দের ব্যক্তিটির সামনে দাঁড়াতেই লজ্জা পান, কিংবা রাজ্যের দ্বিধা এসে ভর করে মনে। বলা আর হয়ে ওঠে না। অনেকে নার্ভাস হয়ে কথা বলতে গিয়েই তোতলাতে শুরু করেন। আপনারও কি আছে এমন সমস্যা? মনের মানুষটিকে বলে উঠতে পারছেন নিজের আবেগের কথা? তাহলে আপনার জন্যই আমাদের আজকের এই ফিচার।

প্রিয় মানুষকে মনের কথা জানাতে ভয় লাগছে? জেনে নিন কী করবেন!
১. মোবাইলে মেসেজ করবেন :
যাকে পছন্দ করেন তাকে আপনি চাইলেই মোবাইলে মেসেজ করতে পারেন। তবে সরাসরি কিছু না বলে তাকে ঘুরিয়ে অনেক মেসেজ করতে পারেন। মেসেজেই বোঝাতে পারেন যে আপনি হয়ত তাকে অনেকটাই পছন্দ করেন।

২. তার প্রতি পুরোপুরি ধ্যান দিন :
আপনি যদি আপনার প্রিয় মানুষটিকে বোঝাতে চান যে আপনি তাকে অনেক বেশি পছন্দ করেন তাহলে তার প্রতি আপনার সম্পূর্ণ ধ্যান দিন। তার চলাফেরা, কথা বলার স্টাইল লক্ষ্য করুন। এতে করে আপনি তার নজর কাড়তে পারবেন। ফলে খুব সহজেই আপনার প্রিয় কথাটি বলার সুযোগ তৈরি হবে।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

৩. তার জন্য স্পেশাল কিছু রান্না করতে পারেন :
আপনি ছেলে বা মেয়ে হয়ে থাকুন না কেন আপনি চাইলে আপনার প্রিয় মানুষটির জন্য স্পেশাল কিছু রান্না করতে পারেন। খেতে সবাই অনেক পছন্দ করে। আর যদি সেই খাবারটি তার পছন্দের মেন্যু হয় তাহলে তো কোনো কথাই নেই। দেখবেন এতে আপনি আপনার কঠিন কথাটি খুব সহজেই বলার সুযোগ পেয়ে যাবেন।

৪. তার পছন্দের রঙের পোশাক পরুন :
যেকোনো ভাবেই জানুন যে তার প্রিয় রঙ কি। সে অনুযায়ী তার প্রিয় রঙের পোশাক পরতে পারেন। তাহলে নিমিষেই আপনি আপনার প্রিয় মানুষটির মন কাড়তে সক্ষম হবেন এবং বলতে পারবেন মনের কথা।

৫. তার খোঁজখবর রাখুন :
সবসময় আপনি আপনার প্রিয় মানুষটির খোঁজ খবর রাখুন। সে কি করছে, তার কি প্রয়োজন, সে কোনো বিপদে পড়েছে কি না বা বিপদে পড়তে পারে কি না। যখন সে দেখবে আপনি তার সব বিষয়ে যত্ন নিচ্ছেন তাহলে সে আপনার প্রতি খুশি হবে। ফলে আপনার সাথে তার অনেক কথা হবে। পরবর্তীতে হয়ত বলার সুযোগও আসতে পারে যে ‘তোমাকে অনেক পছন্দ করি’ কথাটি বলার।

৬. তার পরামর্শ নিন :
আপনি যেকোনো সমস্যায় পড়েছেন এমন বিষয়ে তার কাছে পরামর্শ নেয়ার জন্যও যেতে পারেন। এতে করে কথা বলার অনেক সুযোগ আসবে। তিনিও খুশি হবে যে তার পরামর্শকে আপনি সাগ্রহে গ্রহণ করছেন। ফলে একদিন হয়ত আপনি বলতেও পারবেন আপনার মনের কঠিন কথাটি।

৭. ধন্যবাদ জানান :
যেকোনো কারণে আপনি তাকে ধন্যবাদ জানাতে পারেন। ধরুন যে আপনার কোনো কাজে তার পরামর্শ হয়ত অনেক কাজে এসেছে। এক্ষেত্রে আপনি তাকে ধন্যবাদ জানাতে পারেন। এমনও হতে পারে আপনি তাকে ধন্যবাদ জানাতে চাইছেন কোনো রেস্টুরেন্টে আপ্যায়নের মধ্য দিয়ে। এভাবেই আপনার কথাটি বলার সুযোগ তৈরি করতে পারেন।

Comments

comments