১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, সোমবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

শিরোনামঃ

শিরোনামঃ

সুখী থাকতে মাসে অন্তত ১১ বার মিলন

নববিবাহিত দম্পতিরা সাধারণত মাসে ৩ থেকে ৪ বার মিলিত হন। কিন্তু, যদি অন্তত পক্ষে ১১ বার মিলিত হওয়া যায় এক মাসে তবে নববিবাহিত নারীরা মানসিকভাবে সুস্থ থাকেন। এম গ্যারি নিউম্যানের করা এক গবেষণায় এমন তথ্যই উঠে এসেছে

নিউম্যান বলেন, বিয়ের প্রথম দুই বছরে অন্তত দম্পতিদের একটু বেশি বার মিলিত হওয়া উচিত্‍। তাতে সম্পর্কে অন্তরঙ্গতা ও উত্তেজনা বজায় থাকে। বেশ কিছু নববিবাহিত অথচ অসুখী দম্পতিদের ওপর সমীক্ষা চালিয়ে দেখেছেন কম বার যৌনমিলনের ফলে তাদের জীবনে মানসিক চাপ, আর্থিক চিন্তা, অনিদ্রার মত সমস্যা বেড়েছে। মোট ৪০০ জন নারী সুখী ও অসুখী এই দুই ভাগে ভাগ করে সমীক্ষা চালান নিউম্যান।

তার নতুন রিকনেক্ট টু লভ ইনটেনসিভ প্রোগ্রামে দিনভর দম্পতিদের কাউন্সেলিং করেন নিউম্যান। সেই প্রোগ্রামেই স্বামী, স্ত্রী উভয়কেই কোনোরকম ভার্চুয়াল সম্পর্ক বা অনলাইন বন্ধুত্বে যেতে বারণ করেন নিউম্যান।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

কেনো ভার্চুয়াল সম্পর্ক বৈবাহিক জীবনের ক্ষতি করতে পারে তা নিজের ইমোশনাল আইডেন্টিটি: হাউ টু অ্যাফেয়ার-প্রুফ ইয়োর ম্যারেজ অ্যান্ড টেন আদার সিক্রেটস টু আ গ্রে রিলেশনশিপ বইতে ব্যক্ত করেছেন নিউম্যান।

সূত্র: অমৃতবাজার

Comments

comments