১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, রবিবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

সারাক্ষণ মোবাইল ব্যবহারে ক্ষতিগ্রস্ত হয় যৌনজীবন!

যৌনজীবনে খারাপ প্রভাব ফেলতে পারে সব সময় কাছে থাকা আপনার ‘সঙ্গীই’। বলছিলাম, আপনার হাতে থাকা স্মার্টফোনের কথা! শুনতে অবাক লাগলেও এমনটাই দাবি করছে একদল গবেষক।

সম্প্রতি একটি গবেষণায় উঠে আসছে মোবাইল ফোন দেখার ধরনের ওপর নির্ভর করছে আপনার যৌন জীবন‌। এমনকি আপনার উচ্চতাও নির্ভর করে ফোন দেখার ধরনের ওপরই।

আপনি আপনার মোবাইল বা অন্যান্য ডিভাইসগুলো কীভাবে দেখেন তার ওপরেই নির্ভর করে যৌনজীবন ও উচ্চতা। অর্থাৎ কীভাবে ঘাড় বাঁকা করে রাখছেন সেটাই ঠিক করে এই দুটি বিষয়! আর এর গুরুতর প্রভাব পড়ছে আপনার যৌনজীবনে। পাশাপাশি জন্ম নিচ্ছে নানান শারীরিক অসুস্থতাও।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

বিজ্ঞানবিষয়ক একটি জার্নাল ‘ক্লিনিকাল অ্যানাটমিতে’ প্রকাশিত হয়েছে একটি নয়া গবেষণা। সেখানেই বলা হয়েছে আরকাসস বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ইলেক্ট্রনিক সরঞ্জাম ব্যবহারের সময় ঘাড় এবং মাথা বেঁকিয়ে রাখার নানা ভঙ্গি নিয়ে কাজ করেছেন। সেখানেই ধরা পড়েছে এই বিষয়টি।

কী কী ক্ষতি হতে পারে?

১) ল্যাপটপ বা ডেস্কটপের পরির্বতে বেড়েছে মোবাইলের ব্যবহার, পাশাপাশি এই বিষয়টির সঙ্গে পাল্লা দিয়েই বেড়েছে ঘাড় বাঁকা করে রাখার ধরনও। আর তাতেই জাঁকিয়ে বসেছে বিপদ। গভীর প্রভাব পড়ছে আপনার যৌনজীবন ও উচ্চতার ওপরে।

৩) নারীরা এবং কম উচ্চতার ব্যক্তিরা একটু ভিন্নভাবে নিজেদের ঘাড় বেঁকিয়ে মোবাইল বা অন্য সামগ্রী ঘাঁটেন। যা নারীদের ঘাড়ে ও মাথায় ব্যথা হওয়ার অন্যতম গুরুত্বপূর্ণ কারণ।

৪) মোবাইল বা ট্যাবলেট ঘাঁটার সময় বেশ খানিকক্ষণ একইভাবে ঘাড় নিচু করে বা বেঁকিয়ে রাখার ফলে গলা ও মাথার সংযোগস্থলে, ঘাড়ে এবং কাঁধের অংশ অনেকাংশে ক্ষতিগ্রস্ত হয়। দীর্ঘমেয়াদি ব্যথাও সৃষ্টি হয় এর ফলে।

Comments

comments