৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, রবিবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

একাধিক পুরুষের সঙ্গে যৌনতায় নারীদের যে ভয়ঙ্কর ক্ষতি!

পৃথিবী সত্যিই বদলে গিয়েছে। বদলেছে মানুষরের জীবনের চাহিদা, যৌনতার চাহিদা। একে আর সন্তুষ্ট নয় এই প্রজন্ম, তাই বাড়ছে একাধিকের চাহিদা। জোগানও রয়েছে ভরপুর, মনের চাহিদার কোনও সীমা-পরিসীমা নেই ঠিকই কিন্তু শরীরের চাহিদার অবশ্যই রয়েছে। বিশেষ করে মেয়েদের শরীরের চাহিদার। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

গবেষকদের মতে, ১০ জনের বেশি পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়া মহিলাদের শরীরের পক্ষে বিপজ্জনক। এর ফলে সন্তান জন্ম দেওয়ার ক্ষমতা হারাতে পারেন তারা। একাধিক যৌন সম্পর্ক ডেকে আনতে পারে যৌনাঙ্গের নানা প্রকার সংক্রমণকেও। বারবার মূত্রনালীর সংক্রমণের শিকার হতে পারেন তারা। সমীক্ষায় দেখা গিয়েছে, একাধিক শয্যাসঙ্গী রয়েছে এমন প্রতি ১০ জন মহিলার মধ্যে তিন জন যৌন সংক্রমণের শিকার হয়ে থাকেন৷ আর এটা তাঁদের বারবার হয়ে থাকে।

সমস্যা শুধু একাধিক যৌনসঙ্গীতেই নেই, কম বয়সে যৌনতায় লিপ্ত হওয়ার ফলও একই। যে মহিলারা অল্প বয়স থেকে যৌন সম্পর্ক গড়ে তোলেন, তাদের বেশিরভাগ সময়ই অনিয়মিত ঋতুস্রাবের সমস্যা দেখা যায়। এর ফলে তলপেটে অহরহ ব্যাথাও হয় তাঁদের। মূত্রত্যাগ করার সময় অনেকে আবার জ্বালা অনুভব করেন।সেই সঙ্গে যৌন সংক্রমণের সম্ভাবনা তো রয়েছেই। তাই গবেষকদের মতে, অতিরিক্ত কোনও কিছুই ভাল নয়। সঠিক সময়ে পরিমিত যৌনতাই সুস্থতার লক্ষণ।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

 

Comments

comments