২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, বুধবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

সুইস চকলেট খেলে কমবে পিরিয়ডের ব্যাথা

মাসিকের (পিরিয়ডের) ব্যথা মেয়েদের বেশ ভোগায়। কারো কারো ক্ষেত্রে ব্যাপারটা রীতিমতো অসহনীয়। কিন্তু এবার মুশকিল আসান হিসেবে আবির্ভূত হয়েছে সুইজারল্যান্ডে তৈরি নতুন এক ধরনের চকলেট বার।

আল্পস পর্বতের ১৭টি ভেষজ উপাদান দিয়ে তৈরি এই নতুন চকলেট। এ চকলেট খেলে পিরিয়ডের তীব্র ব্যথা অনেকখানি কমে যাবে-‘There`s a new Swiss chocolate that helps ease period pains’.

নতুন এই ভেষজ চকলেট বারকে ‘Women`s Moon’ বলে অভিহিত করা হচ্ছে। চকলেটটি তৈরি করেছে লুসার্নে ভিত্তিক একটি চকলেট কোম্পানি।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

কোম্পানির মালিক মার্ক ভাইডনার ( Marc Widner) দাবি করেছেন, তাদের উদ্ভাবিত চকলেটটি মেয়েদের মাসিকের ব্যথা কমাতে সত্যিই চমকপ্রদ ফল দিচ্ছে।

চকলেটটির নামকরণ করা হয়েছে ‘ফ্রাউয়েনমন্ড’ (Frauenmond`)। জার্মান শব্দটির বাংলা করলে দাঁড়ায় ‘মেয়েদের চাঁদ’। মানে মাসিকের ব্যথামুক্তির জন্য মেয়েদের কাছে এটি আকাশের চাঁদের মতো আশির্বাদ বয়ে আনবে।

চকলেটটির ৬০ শতাংশ উপাদান কোকা পাউডার আর বাকি ৪০ শতাংশ উপাদান আসবে ১৭টি ভেষজ গাছ-গাছড়া থেকে।

মাসিকের ব্যথা থেকে মুক্তি পাওয়ার পাশাপাশি এ চকলেট খেলে মেয়েরা বেশ কিছু স্বাস্থ্যগত সুবিধাও পাবেন। এটি শরীরে সেরোটোনিনের (serotonin) মাত্রা বাড়িয়ে দেবে। এর ফলে মাসিকের সময়টায় মেয়েদের মনও থাকবে চাঙ্গা।

শুধু মেয়েরা কেন, চাইলে পুরুষরাও ভেষজ চকলেটটির স্বাদ নিতে পারেন। তবে নতুন উদ্ভাবিত এই চকলেটের দাম বেশ চড়া। প্রতি ১০০ গ্রামের দাম পড়বে ১২ দশমিক ৫০ সুইস ফ্রাঁ।

Comments

comments