১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বুধবার

More results...

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

অতিরিক্ত হস্তমৈথুন পুরুষাঙ্গে জীবনঘাতী ব্যাধির সৃষ্টি করতে পারে

হিয়েলথি নামের ২৯ বছরের এক লোক হসপিটালে আসলেন জ্বর এবং বুমি নিয়ে। পরীক্ষা-নিরীক্ষা এবং রোগীর স্বীকারোক্তি মতে হস্তমৈথুনের সময় সাবান/শেম্পু জাতীয় এসিডিক তরল কিছুটা তার লিঙ্গের ভিতর প্রবেশ করে। সাবান দিয়ে হস্তমৈথুনের কারনে তার চামড়া সংবেদনশীল হয়ে পড়ে এবং খুব সহজে ক্ষতের সৃষ্টি হতে পারে, যার ফলে ফরনিয়ার্স গ্যাংরিন (Fournier’s Gangrene) নামক একপ্রকার রোগ দেখা দেয়। ফরনিয়ার্স গ্যাংরিন (Fournier’s Gangrene) রোগটি নানা রকম ব্যাকটেরিয়ার মিশ্র ইনফেকশান থেকে হয়।

সাধারনত এই রকম ইনফেকশান বয়স্ক মানুষদের সহজে হয়,বিশেষ করে ডায়াবেটিস রোগীদের মধ্যে এটি বেশি পরিলক্ষিত হয়।

ফরনিয়ার্স গ্যাংরিন রোগের চিত্র

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

 

ভাগ্যক্রমে ওই রোগীকে এন্টিবায়োটিক ইনজেকশান এবং অপারেশান করে লিঙ্গ অপারেশানের মাধ্যমে বাঁচানো সম্ভব হয়েছে। রোগীর লিঙ্গ টিকিয়ে রাখার জন্য পরপর তিনটি সার্জারী করতে হয়েছিলো। এই সার্জারীতে শরীরের অন্য অংশ থেকে লিঙ্গে চামড়া স্থানান্তর করা হয়েছে কারন যদি এই ব্যাকটেরিয়া চামড়ায় আরো বৃস্তিত অঞ্চলে ছড়িয়ে পড়ে তবে তা সত্যিকারের প্রানঘাতী হতে পারে। এই সার্জারী ব্যায়বহুল এবং অনেক অভিজ্ঞ ডাক্তারের কাজ।

Comments

comments