১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বুধবার

More results...

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

খালি পেটে খান এই ঘরোয়া ওষুধ, একমাসে কমবে ৪ কেজি!

বর্তমানে শরীরের অতিরিক্ত ওজন ও বাড়তি মেদ নিয়ে আপনি চিন্তিত? অতিরিক্ত ওজন স্বাস্থ্যের জন্য একেবারেই ভালো নয়, সেটা জানা আছে আপনার? নিয়মিত শরীরচর্চা ও ডায়েট লিস্টের পরিবর্তন করেও দেখেছেন! কিন্তু কিছুতেই কাজ হচ্ছে না। এখন উপায়?

বিশেষজ্ঞদের মতে, বাড়তি ওজনের কারণে পিঠে ব্যথা, হজমের সমস্যা, ক্লান্তি, ডিপ্রেশন, হার্টের রোগ, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসসহ একাধিক রোগে আক্রান্ত হওয়ার আশংকা মারাত্মকভাবে বেড়ে যায়। তাই এখন থেকেই সাবধান হয়ে যাওয়া উচিত, নইলে বিপদে পড়তে হবে!

তবে এ নিয়ে এতো চিন্তার কিছু নেই। বিশেষজ্ঞরা বাড়তি ওজন কমাতে খালি পেটে একটি ঘরোয়া ওষুধ খাওয়ার কথা বলেছেন। যা টানা এক মাস খেলে আপনার ওজন ৪ কেজি পর্যন্ত কমতে পারে!

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

এই ঘরোয়া ওষুধটি শরীরে জমে থাকা চর্বি গলিয়ে দেয়ার পাশপাশি হজম ক্ষমতার উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকাও রাখে। কারণ ওজন কমানোর ক্ষেত্রে হজম ক্ষমতার উন্নতি ঘটা একান্ত প্রয়োজন। খাবার যত ভালো হজম হবে, তত শরীরে চর্বি জমার আশংকা কমবে।

ঘরোয়া ওষুধটির প্রস্তুত প্রণালী;

উপকরণ: তিন চা চামুচ অ্যাপেল সিডার ভিনেগার ও এক চা চামুচ লেবুর রস।

প্রস্তুত প্রণালী: একটি কাপে উপরের দুই উপকরণ ভালোভাবে মিশিয়ে নিন। এটি প্রতিদিন সকালে খালি পেটে সেবন করবেন। এরপর দু’একদিনের মধ্যে বুঝতে পারবেন আপনার ওজন কমতে শুরু করেছে।

প্রসঙ্গত, ওজন কমানোর সময় ভুলেও ফ্যাট এবং মিষ্টি জাতীয় খাবার খাবেন না। তাহলে হিতে বিপরীত হতে পারে!

Comments

comments