২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, বুধবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

পুরনো কোরআন প্রদর্শনী দেখে দর্শকরা মুগ্ধ !!!

ককেশীয় অঞ্চলের দেশ আজারবাইজান। পূর্ব ইউরোপ ও পশ্চিম এশিয়ার সীমান্ত বরাবর এর অবস্থান। পূর্বে কাস্পিয়ান সাগর, উত্তরে রাশিয়া, উত্তর-পশ্চিমে জর্জিয়া, পশ্চিমে আর্মেনিয়া এবং দক্ষিণে ইরান। উত্তর-পশ্চিমে তুরস্কের সঙ্গেও এর সংক্ষিপ্ত সীমান্ত রয়েছে।
সংখ্যাগরিষ্ঠ তুর্কি জনগোষ্ঠী ও শিয়া মতাবলম্বী মুসলিমদের নিয়ে আজারবাইজান গঠিত।
সম্প্রতি আজারবাইজানের সংস্কৃতি ও পর্যটন মন্ত্রণালয়ের অায়োজনে দেশটির জাতীয় গ্রন্থাগারে (National Library) আয়োজন করা হয়- প্রথমবারের মতো প্রাচীন কোরআনের পাণ্ডুলিপির প্রদর্শনী।
প্রাচীন কোরআনের পাণ্ডুলিপির প্রদর্শনীটি ব্যাপক সাড়া জাগিয়েছে। প্রদর্শনীর শেষ দিন প্রচুর মানুষের সমাগম হয়। অনেককে সময় স্বল্পতার জন্য ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে।
আজারবাইজানের জাতীয় গ্রন্থাগারের পরিচালক ড. কারিম তাহেরুভ (Karim Tahirov) এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, সাবেক সোভিয়েত ইউনিয়নের সময়েও আজারবাইজানে জনগণ পবিত্র কোরআন এবং ধর্ম থেকে দূরে সরে যায়নি এবং সর্বদা মহান আল্লাহ ও কোরআনের স্মরণে ছিল এবং থাকবে।
আজারবাইজানের নারী সংগঠনের প্রধান বাহার গাসেমোভা (Bahar Gasimova তার বক্তৃতায় বলেন, আজারবাইজানের বিভিন্ন শহর থেকে সংগ্রহ করা প্রাচীন বেশ কিছু কোরআনের কপি দিয়ে প্রদর্শনীটি সাজানো হয়েছে।

Comments

comments