১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, বৃহস্পতিবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

ব্যায়ামের চাইতে ভালো উপকারী যৌন মিলন !!!

মিলনের সময় একজন পুরুষের শরীর থেকে প্রতি মিনিটে ৪.২ ক্যালোরি খরচ হয়। অন্যদিকে একজন নারীর ক্ষেত্রে খরচ হয় ৩.১ ক্যালোরি। এই হিসাব মতে ওই গবেষণা আরও বলছে যে, হাটার চেয়ে ভালো ব্যায়াম যৌন মিলন।
সম্প্রতি কয়েকজন সাহসী মানুষ যৌন মিলনের সময় কি পরিমাণ ক্যালোরি খরচ এই বিষয়ের ওপর এক গবেষণায় অংশগ্রহণ করেন। গবেষক উইলিয়াম মাস্টারস এবং ভার্জিনিয়া জনসন তাদের শরীরের সক্রিয়তার তথ্য লিপিবদ্ধ করেন।
গবেষণা বলছে, যৌন মিলনের সময়ে তাদের হৃদস্পন্দনের গতি বেড়ে মিনিটে ১৮০ পর্যন্ত চলে যায়। সাধারণ ব্যায়ামের সাথে এর তুলনা করলে দেখা যায়, মাঝারি ধরণের ভারী ব্যায়াম করতে থাকা অবস্থায় ৫০ বছর বয়সী মানুষের হৃদস্পন্দন থাকে মিনিটে ৮৫ থেকে ১১৯ পর্যন্ত। এ থেকেই বোঝা যায় যে, সাধারণ মাঝারি মাত্রার ব্যায়ামের চাইতে ভালো উপকারী পাওয়া যায় যৌন মিলন থেকে।
নিঃসন্দেহেই জিমে গিয়ে ব্যায়াম করা, দৌড়ানো বা সাঁতার কেটে ঘাম ঝরানোর চাইতে মানুষ যৌন মিলন বেশি পছন্দ করে। আর ঘরের কাজকর্মের চাইতেও এটা বেশি কার্যকর। তাই গবেষকরা আশা করছেন, এই তথ্য জানার ফলে মানুষ যৌন মিলনে আগ্রহী হবে এবং তাদের ক্যালোরি ক্ষয়ের পরিমাণ আগের থেকে একটু হলেও বাড়বে।

Comments

comments