২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, মঙ্গলবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

৪০ বছরের পর যৌন জীবনের সেরা সময় !!!

বয়স ৩৫ হয়ে গেলেই আমাদের দক্ষিণ এশিয়ার পুরুষদের মাঝে একটা চিন্তা চলে আসে যে, তার জৈবিক চাহিদা বা যৌন ক্ষমতা এবার ক্রমেই কমতে থাকবে। আর ৫ বছর পর অর্থাৎ ৪০ এ তা পুরোপুরি শেষ হয়ে যাবে।

যার ফলে মধ্য বয়স্ক দম্পতির জৈবিক চাহিদা বা যৌন ক্ষমতা বিলীন হয়ে যৌন সম্পর্কও বিলুপ্ত হয়। কিন্তু, সম্প্রতি কানাডার একটি সমীক্ষা বলছে, ৪০ বছরের পর থেকেই যৌন জীবনের সেরা সময় শুরু হয়। ৪০ থেকে ৫৯ বছর বয়সি ২,৪০০ কানাডবাসীর উপর এই সমীক্ষা চালানো হয়েছে।

যৌন জীবন, অভ্যাস, যৌন তৃপ্তি এবং সঙ্গীর সঙ্গে যৌন সম্পর্কের বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। ৬৫ শতাংশ মানুষই বলেছেন, তাঁদের যৌন জীবনে কোনও সমস্যা তো নেই-ই, বরং তাঁরা এখনও যৌনতা উপভোগ করছেন। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে যৌনতা কমার বদলে যেন বাড়ছে! ৬৩ শতাংশ মানুষ আবার বলেছেন, তাঁরা যৌনতা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছেন।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

কানাডার গ্যেলফ বিশ্ববিদ্যালয়ে যৌনতা ও সম্পর্ক বিষয়ক গবেষক রবিন মিলহাসেন বলেছেন, সাধারণ ধারণা হল, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে যৌনতার গুরুত্ব কমে যায়। যৌনতার আনন্দ কমে যায় এবং নিয়মিত যৌন সম্পর্ক হয় না। কিন্তু এই ধারণা ভুল। কানাডার অধিকাংশ মধ্যবয়স্ক দম্পতিরই যৌন জীবন সুখের।

সেই বিখ্যাত ডায়লগটি নিশ্চয়ই মনে আছে, ‘Age 40, it’s naughty’. হ্যাঁ, বয়স ৪০ই হলো জীবনকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার সময়, নতুন করে ভাববার সময়। জীবন এতো সহজে এতো তাড়াতাড়ি শেষ হবার নয়।

Comments

comments