৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

মাত্রাতিরিক্ত যৌনমিলনে লিপ্ত হওয়ার ক্ষতিকর দিকগুলো জানেন কি?

প্রতিটি মানুষের জীবনে যৌন তৃপ্তি পাওয়ার অধিকার রয়েছে। একজন মানুষ বিয়ে করবে, তার একটি সুন্দর সংসার থাকবে, ছেলেমেয়ে হবে এটিই তো স্বাভাবিক। কিন্তু একজন মানুষ যখন অস্বাভাবিক যৌনমিলনে লিপ্ত হয় তখন সেটি তার জন্যে আনন্দের বদলে বেদনা বা আতঙ্কের কারণ হয়ে দাঁড়াতে পারে। এটি পুরুষ ও নারী উভয়ের বেলায়ই ঘটতে পারে।

টাইমস অব ইন্ডিয়ায় এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ওই প্রতিবেদনে মাত্রাতিরিক্ত যৌনমিলনের ফলে সৃষ্ট ক্ষতিকর দিকগুলো তুলে ধরা হয়েছে। আসুন এই পরিস্থিতির কয়েকটি ক্ষতিকর দিক সম্পর্কে জেনে নেয়া যাক।

* যৌনাঙ্গ ভগ্ন হওয়া
কথাটি শুনলে হয়তো হাস্যকর মনে হতে পারে যে, পুরুষাঙ্গে তো কোনও হাড় নেই তাহলে পুরুষাঙ্গ আবার ভেঙে যায় কেমনে। আসলে বিষয় হচ্ছে পুরুষাঙ্গের উপর দিয়ে অতিরিক্ত চাপ গেলে পুরুষাঙ্গ বেঁকে যায়। এছাড়া পুরুষাঙ্গ দিয়ে রক্ত আসে ও প্রস্রাবে জ্বালাপোড়া করে।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

* যৌনাঙ্গে চুলকানি
বিশেষজ্ঞরা বলেছেন, ঘন ঘন যৌনমিলন ও যৌনমিলনের সময় নারীদের যৌনাঙ্গ শুষ্ক থাকলে এ সমস্যা হয়। এ কারণে যৌনাঙ্গে চুলকানি সমস্যা দেখা দেয়। এতে নারীরা যৌনমিলনের সময় কোনও আনন্দ অনুভব করে না। তারা মানসিকভাবে অস্বস্তিতে থাকে।

* যৌনাঙ্গে রক্তপাত
যৌনাঙ্গে রক্তপাত সমস্যাটি দেখা দিতে পারে সদ্য বিবাহিত নারীদের। নারীরা প্রথম যখন যৌনমিলন করে তখন তাদের যৌনাঙ্গ দিয়ে রক্ত বের হতে পারে। এক্ষেত্রে পুরুষদের একটু সচেতন থাকতে হয়। যদি বেশি সমস্যা হয় তাহলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

* প্রস্রাব নালীতে সমস্যা
অতিরিক্ত ও অসচেতন সেক্সের কারণে প্রস্রাবের নালী, কিডনি ও যৌনাঙ্গে বড় ধরনের সমস্যা দেখা দিতে পারে। এক্ষেত্রে সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

যৌনমিলন মানুষের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। সবার এ ক্ষেত্রে খেয়াল রাখতে হবে শুধু আনন্দ পাওয়ার উদ্দেশ্যেই যৌনমিলন করলে হবে না। বিভিন্ন সমস্যার কথা আপনাকে অবশ্যই মাথায় রাখতে হবে।

Comments

comments