৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

ক্যান্সার সারানোর ক্ষমতা রাখে পাতিলেবু !!!

পাতিলেবুও ক্যান্সারের চিকিত্‍‌সায় অত্যন্ত উপযোগী। বেশিকিছু পরীক্ষা-নিরীক্ষায় জানা গেছে, পাতিলেবুর মধ্যে ক্যান্সার প্রতিরোধী ক্ষমতা রয়েছে। শুধু তাই নয়, গবেষকরা বলছেন, সিস্ট ও টিউমারের চিকিত্‍‌সাতেও ভালো কাজ দেয় পাতিলেবু।

গবেষকদের দাবি, যে কোনও ধরনের ক্যান্সার সারানোর ক্ষমতা রাখে পাতিলেবু। লেবুর রসের সঙ্গে কিছুটা বেকিং সোডা মেশালে, সেই মিশ্রণ আরও জোরদার হয়। তাদের দাবি, কেমোথেরাপির থেকে ১০০০ গুণ শক্তিশালী হতে পারে বেকিং সোডা ও পাতিলেবুর রসের মিশ্রণ। এর অন্যতম কারণ হিসেবে উল্লেখ করা হয়, বেকিং সোডা পিএইচ-কে স্বাভাবিক মাত্রায় নিয়ে আসে।

তা ছাড়া ব্যাক্টেরিয়াল ও ফাংগাল সংক্রমণ ঠেকাতেও তুলনা নেই পাতিলেবুর। শরীরের অভ্যন্তরে যে সমস্ত পরজীবী রয়েছে, তাদের সঙ্গে লড়তে পারে পাতিলেবু। একই সঙ্গে উচ্চরক্তচাপকেও নিয়ন্ত্রণ করে। গবেষণায় দেখা গেছে, স্নায়ুর রোগে যারা ভুগছেন, নিয়মিত পাতিলেবুর রস খেলে তারাও উপকৃত হবেন।

একটি নামী ওষুধ প্রস্তুতকারী কোম্পানির দাবি, ১৯৭০ সাল থেকে এ পর্যন্ত ২০টি ল্যাবোরেটরি এক্সপেরিমেন্ট চালানো হয়েছে। সব মিলিয়ে দেখা গেছে, পাতিলেবু ১২ ধরনের ক্যান্সার কোষকে বিনষ্ট করতে পারে। শুধু তাই নয়, অ্যাডরিয়ামাইসিন, কেমোথেরাপির মতো ওষুধের থেকে হাজার গুণ শক্তিশালী।

Comments

comments