৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

সুখে থাকার ৪ টি সহজ উপায় !!!

প্রতিবার যখন একটা বছর শেষ হয় আপনি ভাবেন এ বছরের ভুলগুলো আর করবেন না। ফেলে আসা বছরটা ভুলে গিয়ে নতুন বছর শুরু করেন কিছু নতুন Resolution নিয়ে। কিন্তু শেষ পর্যন্ত সেই একই জায়গায় শেষ হয় নতুন বছর। Resolution থেকে যায় খাতায় কলমেই। কিন্তু ভাল থাকার জন্য সত্যিই কি কোনও শপথ বা সঙ্কল্পের দরকার হয়?

বছর শুরুতে নতুন সঙ্কল্প, তারপর সারাবছর সেটা মেনে চলার একটা প্রবল চেষ্টা এবং শেষ পর্যন্ত না পারা। রেজোলিউশনের পিছনে ছুটে তবে লাভ কী? তার থেকে বরং একটু করে বারান ইচ্ছা শক্তি। সংকল্প পূরণের চাপ না নিয়ে একটু একটু করে এগোন ভাল থাকার দিকে। সঙ্গে মেনে চলেন কিছু টিপস।

. যা রোজ না করেন তা দিয়ে ছোট ছোট সাফল্যগুলো সেলিব্রেট করুন। যদি আগের এক বছর না হেঁটে থাকেন তবে একবার লম্বা হেঁটে আসুন। নিজেই নিজের পিঠ চাপড়ে বলুন, সাবাশ।

২. সুস্থ্য থাকা ও ভাল থাকাকে গুরুত্ব দিন। জীবন মানে শুধু কোনও রকমে টিকে থাকা নয়, বাঁচতে হলে বাঁচার মতো বাঁচুন। শুধু নিজের ভাল থাকার বাইরে গিয়ে অন্যকে ভাল রাখারও চেষ্টা করুন।

৩. বছরের পর বছর  যে একঘেয়ে পথে চলে আসছেন তার বাইরে বেরোন। জীবন মানে শুধু সমভূমিতে পথ চলা নয়, পাহাড় চড়াও। পাহাড়ের চড়াই উতরাই আপনাকে শারীরীক এবং মানসিক দু’দিক দিয়ে শক্ত করবে।

৪. জীবনের কোনও নিশ্চয়তা নেই। যা আজ আছে কাল তা না থাকতেই পারে। তাই শুধু কালকের পরিকল্পনা না করে ‘আজ’টাকে বাঁচুন। কি পেলেন না সেই আফসোস না করে আপনার যা আছে তার জন্যই কৃতজ্ঞ থাকুন, অনেক ভাল থাকতে পারবেন।

সুত্রঃ জি নিউজ।

Comments

comments