৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, মঙ্গলবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

জাপানী মেয়েদের মোটা না হবার গোপন রহস্য

পৃথিবীতে সবচেয়ে বেশি সুন্দরী নারীদের দেখা মিলে জাপানে। তাদের দেখলে বোঝার উপায় নাই যে, তাদের আসল বয়স কত। তাদের খাদ্যতালিকা সম্পর্কে জানলে আপনি বুঝতে পারবেন তাদের রূপের রহস্যের কথা।

জাপানীদের সেই রহস্য নিয়ে আজ আলোচনা করা হল –

১. জাপানীদের প্রতিদিনের খাদ্যতালিকায় অসংখ্য খাবার থাকে। তাদের প্রতিদিনের খাবারে মাছ, সামুদ্রিক শাক-সবজি, সবুজ শাক-সবজি, সোয়া, ধান, ফল ও সবুজ চা থাকে।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

২. জাপানীরা ঘরে তৈরি করা নিজের হাতের খাবার খেতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। তাদের ঐতিহ্যবাহী খাবারের তালিকায় রয়েছে ভাঁজা মাছ, এক বাটি ভাত, সেদ্ধ করা সবজি, স্যূপ, ফল, ডেজার্ট এবং সবুজ চা রয়েছে। জাপানীদের খাবারে প্রতিদিন অবশ্যই মাছ থাকে। এতে যে ওমেগা-৩ ফ্যাটি এসিড বিদ্যামান তা আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী।

৩. জাপানীরা সবসময় তাজা খাবার খেতে ভালবাসে। যে ঋতুতে যে খাবারের ফলন ভাল হয়, তারা সে খাবার খেতে তুষ্ট থাকেন। তারা খাবার গ্রহণের ঠিক ৩০ মিনিট পূর্বে তাদের রান্না সম্পন্ন করেন। একবেলার রান্না করা খাবার সেসময়ই শেষ করেন তারা।

৪. জাপানীরা সবসময় ধীরে ধীরে খাবার গ্রহণ করেন। তারা প্লেট পরিপূর্ণ করে খাবার নেন না। অনেক ধরণের খাবার খেলেও তারা প্রত্যেক খাবারের অনেক কম অংশ গ্রহণ করেন। তাদের খাবার প্লেটও আকারে ছোট হয়।

৫. জাপানীরা সকালে সবচেয়ে বেশি খাবার গ্রহণ করেন। তাদের খাবারে মসলার পরিমাণ কম থাকে। তারা সকালে তাদের পছন্দের সকল ধরণের খাবার গ্রহণ করেন। তাদের খাবারে মাছ একটি প্রধান খাদ্য।

Comments

comments