১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শনিবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

যৌন কামনা কমিয়ে দেওয়া খাবার!

মানুষের যৌনাকাঙ্ক্ষা বৃদ্ধি করে যেমন খাবার, তেমনি অনেক খাবার আছে এটাকে কমিয়ে দেয়। খাদ্যের ওপর নির্ভর করে শরীরের ইস্ট্রোজেন ও টেস্টোস্টেরণ হরমোনের সঠিকভাবে কাজ করা। আর এই হরমোনই আপনার যৌনাকাঙ্ক্ষা এবং যৌনশক্তির পেছনে ব্যাটারি হিসেবে কাজ করে। কিছু খাবার আছে এই হরমোন দু’টির নিসৃণ কমিয়ে দেয়। ফলে হ্রাস পায় যৌনাকাঙ্ক্ষা। তাই সেইসব ক্ষতিকারক খাবারকে এড়িয়ে চলতে হবে।
নিম্নে যৌনশক্তিকে হ্রাস করে এমন কিছু খাবারের নাম দেয়া হল-

প্রক্রিয়াজাত খাদ্যে: এ জাতীয় খাবারে ব্যবহার করা হয় কৃত্রিম রং, চিনি আর রাসায়নিক দ্রব্য। এই খাবারগুলো শরীরের পুষ্টি সরিয়ে ফেলে খনিজ শুষে নিয়ে আপনাকে দুর্বল করে ফেলে। তাই প্রক্রিয়াজাত খাবারগুলো দ্রুত আপনার খাদ্য তালিকা থেকে বাদ দিন, নইলে যেকোনো সময় আপনি যৌনশক্তি সম্পূর্ণ হারিয়ে ফেলতে পারেন।

ডায়েট সোডা: এই কৃত্রিম মিষ্টি পানীয়টি শরীরের সেরোটোনিনের মাত্রা কমিয়ে ফেলে। কম সেরোটোনিন পুরুষ-নারী উভয়ের কামশক্তিকে কমিয়ে দেয়।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

মাইক্রোওয়েভ পপকর্ন: এ জাতীয় পপকর্ন স্বাস্থ্যের জন্য বেশ বিপজ্জনক। প্রথমে বলা যেতে পারে পপকর্ন রাখা প্যাকেট বা ব্যাগের কথা! এই ব্যাগে থাকা বিষাক্ত পারফ্লোরো অক্টানয়িক অ্যাসিড আপনার কামশক্তির মৃত্যু ডেকে আনে। এতে দীর্ঘ মেয়াদে প্রস্টেট সমস্যা হতে পারে, এমনকি মরণব্যাধি ক্যান্সারের কারণ হতে পারে।

গাঁজা: গাঁজা সেবন ২৪ ঘণ্টার মধ্যে আপনার টেসটোসটের মাত্রা কমিয়ে দিতে পারে। এতে আপনার যৌন ক্ষমতা কমে যাবে এবং আপনার সুখী জীবনে ধস নেমে আসবে। তাই এটাকে সবসময় এড়িয়ে চলাই ভালো।

Comments

comments