১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, সোমবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

যৌন ক্ষমতা বাড়াতে সাহায্য করে রসুন !!!

রসুন চিনে না এমন লোক খুব কম আছে আমাদের দেশে। আমাদের রান্নার একটি অপরিহার্য উপাদান হচ্ছে রসুন। চিকিৎসকদের মতে, রসুন এমন এক সবজি, যা খেলে শরীরে বাসা বাঁধতে পারে না কোনও রোগই। একই সঙ্গে যৌন ক্ষমতাও বাড়াতে সাহায্য করে। রসুনে বিভিন্ন ভিটামিনের পাশাপাশি রয়েছে, অ্যামিনো অ্যাসিড, নানা এনজাইম, অ্যালিসিন অ্যাসিড। তাই কাঁচা রসুন প্রতিদিন খেতে পারলে হার্ট নিয়ে আর চিন্তা করতে হবে না। ক্যান্সারকেও রুখে দেয়।
রান্নায় রসুন খাওয়ার চেয়ে কাঁচা রসুন খেতেই পরামর্শ দেন চিকিৎসকেরা। কারণ, রান্না হয়ে গেলে রসুনের মধ্যে থাকা অ্যালিসিন অ্যাসিড নষ্ট হয়ে যায়। অ্যালিসিন অ্যাসিড শরীরে ক্যান্সারকে বাসা বাঁধতে দেয় না। তাই কাঁচা রসুন খেলেই একমাত্র অ্যালিসিন শরীরে ঢোকে। রান্না করলে নয়। কাঁচা রসুনের এক বা দুকোয়া খাওয়ার আগে খোলা হাওয়ায় ওই কোয়াগুলি কিছুক্ষণ রেখে তারপর খান। তাতে আরও বেশি উপকার পাওয়া যায়।
রসুন কাঁচা খেতে অনেকেরই অসুবিধা হয়। তবে দুভাবে খেলে কোনও অসুবিধে হবে না। প্রথমত, যে কোনও ভারী খাবারের সঙ্গেই এক বা দুকোয়া চিবিয়ে খেয়ে ফেলতে পারেন। বা কোনও সুস্বাদু গ্রিন জুসের সঙ্গে খেতে পারেন। দ্বিতীয়ত, ভাত বা রুটির সঙ্গে কাঁচা রসুনের কোয়াগুলি ছোট করে কেটে তরকারির সঙ্গেও খেয়ে ফেলা যায়।
রসুনে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্টস, যা রক্তে জমা হওয়া ফ্রি র‌্যাডিক্যাল ধ্বংস করে দেয়। ফ্রি র‌্যাডিক্যাল শরীরের পক্ষে মারাত্মক। ফ্রি র‌্যাডিক্যাল ডিএনএ ও কোষের মেমব্রেন নষ্ট করে দেয়। আর দূষিত রক্ত ডেকে আনে একরাশ রোগ।
যৌন ক্ষমতা বাড়াতেও রসুনের চেয়ে কার্যকরী আর কিছু নেই। প্রতিদিন রসুন খেলে যৌন ক্ষমতা অনেকটা বেড়ে যায়। এমনকি যাঁরা যৌনতায় অক্ষম, তাঁদেরও ক্রমেই সুস্থ করে তোলে। রসুন কোলেস্টেরল কমিয়ে দেয়। একটি সমীক্ষায় দেখা গিয়েছে, কোলেস্টেরলের মাত্রা ৯ থেকে ১২ শতাংশ কমিয়ে দেয় রসুন।

Comments

comments