৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

পুরুষের যৌন স্বাস্থ্যের জন্য চার উপকারী ভেষজ

যৌন স্বাস্থ্যের উন্নতির জন্য ওষুধ সেবনের প্রবণতা পুরুষদের মধ্যে সবচেয়ে বেশি। অনেক সময় দেখা যায়, পার্শ্বপ্রতিক্রিয়ার কথা মাথায় না নিয়ে অনেকেই নানা ঝুঁকি নিয়ে থাকেন। ফলে শুক্রাণুর নিম্ন গুণমান, কম স্পার্ম সংখ্যাসহ নানা অসুবিধাও দেখা দেয় শরীরে। তবে প্রাকৃতিক কিছু উপাদান আছে যা পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই নানা যৌন সমস্যা থেকে পরিত্রাণ দিয়ে থাকে।

চলুন তাহলে চিনে নেওয়া যাক, পুরুষের যৌন স্বাস্থ্যের জন্য চার উপকারী উদ্ভিদ…

জিনসেং

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

‘জিনসেং’ পুরুষদের যৌন স্বাস্থ্যের জন্য একটি প্রাকৃতিক উপাদান। চীনের প্রচলিত একটি গাছের মূল এটি। হাজার হাজার বছর ধরে কোরিয়াতে জিনসেং ওষুধি গুণাগুণের জন্য ব্যবহৃত হয়ে আসছে। পুরুষদের মধ্যে সাধারণত দুটি উপসর্গ দেখা যায়- একটি হলো শুক্রাণুর নিম্ন সক্রিয়তা (মানে ডিম্বাশয় পর্যন্ত না পৌঁছতে পারা) এবং অপরটি শুক্রাণুর কম সংখ্যা। এই দুটো কারণের জিনসেং অনেক উপযোগী। জিনসেং যৌন স্বাস্থ্যের কামুক উদ্বেগ বৃদ্ধির পাশাপাশি যৌন ক্রিয়া উন্নত করে। এছাড়া শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি করে শুক্রাণুর গুণগত মান বাড়ায়।

এদিকে জিনসেংর দুটি বিকল্পের মধ্যে আমেরিকান জিনসেং উত্তম। আপনি জিনসেং উদ্ভিদটি চাইলে অন্যান্য খাবারে সঙ্গে ব্যবহার করতে পারেন কিংবা চা বানিয়ে পান করতে পারেন।

মাকা

মাকা নারীদের যৌন স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। এটি নারীর হরমোন ঠিক করতেও কাজে আসে। শুধু তাই নয়, এই ঔষধি পুরুষদের যৌন স্বাস্থ্যের জন্যও উপকারীI এক গবেষণায় দেখা গেছে, যেসব পুরুষ নিয়মিত মাকা সেবন করেন তাদের শুক্রাণু বেশি সক্রিয় থাকে।

ট্রিবুলাস

আয়ুর্বেদ বিশেষজ্ঞদের মতে, পুষ্টিকর খাবার আর ভালো ব্যায়ামের সাথে যদি ট্রিবুলাস সেবন করা হয় তাহলে পুরুষদের শুক্রাণু সংখ্যা বৃদ্ধি হয় এবং সেইগুলো সক্রিয় হয়ে উঠে। এছাড়া পুরুষদের যৌন হরমোন টেস্টোস্টেরনের নিঃসরণ বাড়ায়। এন্টি-স্পার্ম এন্টিবডি নাশ করার পাশাপাশি ইরেকটাইল ডিসফানকশন ঠিক করে।

অশ্বগন্ধা

যৌন স্বাস্থ্যের উন্নতির জন্য যুগ-যুগান্তর ধরে ব্যবহার করা হচ্ছে অশ্বগন্ধা। এতে উপস্থিত উপাদানগুলো শরীরের হরমনগুলোকে ব্যালান্স করে। পুরুষদের শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি করে। এছাড়া শক্তিবর্ধক ও যৌন ক্ষমতা বৃদ্ধি করে।

প্রতিবেদনটি কোনো উপযুক্ত মেডিকেল মতামতের বিকল্প নয়। আরও তথ্যের জন্য সর্বদা একটি বিশেষজ্ঞ বা ডাক্তারের সঙ্গে পরামর্শ করাই শ্রেয়।

Comments

comments