৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, সোমবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

হালিম দানা বা শাহী দানার যত গুত!

শাহী দানার আরেক নাম হালিম দানা। বিভিন্ন রান্নায় সাধারণত এটি ব্যবহার হয়ে থাকে। আকারে অনেক ছোট হলেও এর উপকারিতার জন্য একে “Tiny Nutrient Powerhouse” বলা হয়।

উপকারিতাঃ হাঁপানি রোধ করেঃ ফুসফুসের সমস্যা দূর করার পাশাপাশি এটা কাশি এবং গলা ব্যথা কমায়। আয়রনের উৎস এটি স্তন্যদানকারী মায়েদের জন্য উপকারী, এছাড়াও এটি আয়রন সমৃদ্ধতার কারণে নার্সিং মায়েদের লাড্ডু আকারে ব্যবহার করা হয়। শরীরে আয়রন শোষণ বাড়াতে লেবুর রস (ভিট সি) সঙ্গে হালিম পানি খেলে ভালো কাজ করে।

নিরাময় PCOD: হালিম দানা PCOD নিরাময় একটি জাদুকরী প্রভাব হতে পারে। বদহজম এবং

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

কোষ্ঠকাঠিন্য : শাহী দানা বীজ যারা প্রায়ই বদহজম এবং কোষ্ঠকাঠিন্যের সম্মুখীন হয় তাদের জন্য একটি আশীর্বাদ হতে পারে। বীজ খাওয়া হজম উন্নতি এবং কোষ্ঠকাঠিন্য মোকাবেলা করতে সাহায্য করে। মাসিক চক্র নিয়ন্ত্রণ করে এটা অনিয়মিত মাসিককে স্বাভাবিক করার একটি প্রাকৃতিক উপায়। এতে রয়েছে প্রচুর পরিমাণে ফাইটোকেমিক্যাল রয়েছে যা এস্ট্রোজেনের সমতুল্য, হরমোন যা মহিলা শরীরে বিভিন্ন ভূমিকা পালন করে। তবে কোন হরমোন ঔষুধ খেলে শাহিদানা খাওয়ার আগে ডাক্তার এর পরা

কাশি এবং হাঁপানির প্রতিকার:

কাশি এবং গলা ব্যথার চিকিৎসায় এই শাহী দানা চিবান। একটি সক্রিয় যৌগের উপস্থিতি ফুসফুসের কার্যকারিতা উন্নত করতে সাহায্য করে বলে গার্ডেন ক্রেস বীজ খেয়ে অ্যাজমার লক্ষণগুলি হ্রাস করা যেতে পারে।

প্রোটিন ভর্তি:

হালিম বীজ বা শাহী দানা বীজ প্রোটিনের একটি চমৎকার উৎস যা ওজন কমাতে সাহায্য করে।

খালি পেটে এক গ্লাস পানির সাথে মিশ্রিত এক টেবিল চামচ যারা অতিরিক্ত ওজন কমাতে চেষ্টা করছেন তাদের জন্য খুবই উপকারী।

বদহজম এবং কোষ্ঠকাঠিন্য :

শাহী দানা বীজ যারা প্রায়ই বদহজম এবং কোষ্ঠকাঠিন্যের সম্মুখীন হয় তাদের জন্য একটি আশীর্বাদ হতে পারে। বীজ খাওয়া হজম উন্নতি এবং কোষ্ঠকাঠিন্য মোকাবেলা করতে সাহায্য করে।

Comments

comments