১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, শনিবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
আরও
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
প্রচ্ছদ
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

ভুলেও যে কথাগুলো মেয়েদেরকে জিজ্ঞেসা করবেন না.?

মেয়ে’রা কথা বলতে সত্যি ভালোবাসেন। মেয়ে’রা খুব ভালো শ্রোতাও। তবে সবার সঙ্গে ভালোভাবে মেশা বা কথা বলা মানেই এই নয় যে, আপনি চাইলেই তাকে যে কোনো বিব্রতকর প্রশ্ন করতে পারে’ন। কারণ কিছু কিছু ক্ষেত্রে মেয়েরা ভীষণই আবেগপ্রবণ হয়ে থাকে। তাই তাদেরকে ঘিরে এমন কিছু প্রশ্ন আছে যা তারা একেবারেই পছন্দ করেন না।

চলুন তবে জেনে নেয়া যাক এমন পাঁচটি প্রশ্ন সম্পর্কে যা মেয়েদে’র ভুলেও করা ঠিক নয়-

১) মেয়েদে’র পোশাক নিয়ে সমালোচনা করতে অনেকেই পছন্দ করেন। এমনকি পোশাক বিতর্ক থেকে ছাড় পান না ছেলেরাও। অনেকে সরাসরিও প্রশ্ন করে বসেন যে, এরকম পোশাক পরেছো কেন,  এই বদ অভ্যাসটি যদি আপনারও থেকে থাকে তবে আজই ত্যাগ করুন। কারণ এটি একটি মেয়ে’র কাছে খুবই বিরক্তিকর প্রশ্ন।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

২) এত সুন্দ’র তুমি, তা সত্ত্বেও সিঙ্গে’ল কেন, ১৮ বছরে পা দেয়া মানেই কি মেয়েটি আর সিঙ্গেল থাকতে পারবে না। এটি কেমন ধরনে’র প্রশ্ন। সে কাকে কখন পছন্দ করবে’ন সেটা সম্পূর্ণ মেয়েটি’র উপরেই ছেড়ে দেয়া উচিত। এরকম বিব্রতকর প্রশ্ন করা মোটেও উচিত নয়।

৩) মেয়ে’র বিয়ে কবে দিচ্ছেন? ২০ পেরলেই কি মেয়েরা বুড়ি হয়ে যায়। মা-বাবা তো বটেই, মেয়ে’র বিয়ে নিয়ে এমনকি পাড়া-পড়শিদেরও যেন রাতের ঘুম চলে যাওয়ার জোগাড়। এ প্রশ্নও মেয়েরা মোটেই ভালোভাবে নেন না।

৪) সুখবরটা কবে দিচ্ছেন মেয়েদে’র বিয়ে হয়ে গেলো তো পরিবারের একটাই প্রশ্ন বাচ্চা কবে হবে। এরকম হরহামেশাই হয়। আর এই প্রশ্নটা শুনতে মেয়েরা মোটেই পছন্দ করে’ন না।

৫) মেকআপে’র বদলে একটু কাজে মন দিলে ভালো হয়। কতটা সময় তারা মেকআপ-এ দেবেন আর কতটা সময় পড়াশোনা বা সংসারে’র কাজে লাগাবেন তা তাদেরকে ঠিক করতে দিলেই তো হয়! কেন এমন কথা বলে তাদে’র অস্বস্তিতে ফেলেন? এসব করেও তো মেয়েরা ঘর এবং বাইরে সবই সমান তালে সামলাচ্ছেন।

Comments

comments