২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, মঙ্গলবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

শিমুল মূলের উপকারিতা, শিমুল মূলের পরিচিতি ও ভেষজ গুনাগুন!

যৌন শক্তিবৃদ্ধি করতে শিমুল মূলের উপকারিতা অনেক। আমাদের অতি পরিচিত শিমুল গাছ। এই গাছ থেকে মূলত আমরা তুলা সংগ্রহ করে থাকি। আর শিমুল তুলা বাজারে সবচেয়ে উৎকৃষ্ট মানের।এর চাহিদা সবচেয়ে বেশি। শিমুল তুলার চাহিদা যেমন রয়েছে ঠিক শিমুল মূলের চাহিদা ব্যপক। শিমুল গাছ এটি ভেষজ উদ্ভিদ হিসাবে পরিচিত। এই গাছ আমাদের দেশে সকল অঞ্চলে দেখা যায়। গাছটি বেশ লম্বা হয় এবং এর ফুল দেখতে খুব সুন্দর লাগে। বসন্ত কালে গাছে গাছে ফুলে ছেয়ে যায়। এই ফুল থেকে খুব ভালো মানের তুলা হয়। তবে পূর্বে শিমুল মূলের যে ভাবে গাছান্তার ঔষধ তৈরি হতো ঠিক এখন আরো অধিক পরিমানে যৌন শক্তি বর্ধক হিসাবে তৈরি করছে।যেনে নিই শিমুল মূলের ভেষজ গুণাগুণ।

শিমুল মূলের উপকারিতা

আমাদের যৌন শক্তি বৃদ্ধি করার পাশাপাশি বীর্য ঘন করে থাকে। অনেক পুরুষের বাবা হওয়ার সম্ভবনা কম থাকে এর প্রধান কারন এদের বীর্যে শুক্রাণুর পরিমান অনেক কম। তাই স্ত্রী সহবাস করার পরেও তাদের সন্তান হয় না। বীর্যে শুক্রাণুর পরিমান বৃদ্ধি করতে শিমুল মূল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। নিয়মিত এই মূল চুর্ণ খেলে শুক্রাণুর বেড়ে যাবে এবং সন্তান হওয়ার সম্ভবনা থাকে। এছারা আরো কিছু উপকারিতা জেনে নিই।

১) অনেক পুরুষ আছে স্ত্রী সহবাসে অধিক সময় থাকতে পারেন না। এতে দুই জনের মিলন তৃপ্তি হয় না। স্ত্রীর মনে সবসময় কষ্ট থেকে যায়। এবং জীবনে নেমে আসে হতাসা। এর প্রধান কারণ পুরুষের বীর্য পাতলা। আর বীর্য পাতলা হলে স্ত্রী সহবাসে কখনো দীর্ঘ সময় থাকা যায় না। এই কঠিন সমস্যার সমাধান দিবে শিমুল মূল। কারণ নিয়মিত শিমুল মূল,তেতুল বীজের গুড়া ও অর্শ্বগন্ধা একত্রে খেলে এই সমস্যা থেকে মুক্তি পাবে। ফলে দীর্ঘ সময় স্ত্রী সহবাস করা যাবে।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

২) আগেই বলা হয়েছে এটি খেলে পুরুষের শুক্ররানু বৃদ্ধি পায়। এবং এটি যৌবন ধরে রাখে দীর্ঘদিন।

৩) অনেকের রক্ত আময়শায় ভূগছেন। আর এই থেকে পরিত্রাণ পেতে শিমুল মূল চুর্ণ এর সাথে ছাগলের দুধ পান করতে হবে। বেশ কয়েক দিন খেলে এটি ভালো হয়ে যাবে।

৪) কিছু কিছু সময় আমাদের ফোরা দেখা যায়। এবং এটি অধিক যন্ত্রনা দেয়। এই ব্যাথা থেকে মুক্তি পেতে শিমুল মূল ছেচে ক্ষত স্থানে লাগালে দ্রুত কাজ করবে।

৫) অনেক ক্ষেত্রে মহিলাদের অতিরিক্ত রক্তস্রাব হয় । আর এটি খেলে এই রোগ থেকে রক্ষা পাওয়া যাবে।

৬) এটি মেছতা ও উদরাময় রোগ দূর করে থাকে।

৭) শারীরিক দুর্বলতা ও যৌন দুর্বলতা উভয় দূর করতে প্রতিদিন এই চূণের সাথে মধু মিশিয়ে খেলে ভালো কাজ করে। এতে বলা যায় শিমুল মূলের উপকারিতা স্বাস্থ্যের জন্য অনেক।

Comments

comments