১৩ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, মঙ্গলবার

More results...

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

এক টুকরো এলাচ খান প্রতিদিন

চায়ে এলাচ, সবজি তে এলাচ এমনকি শুধু মুখেও এলাচ? আজ থেকেই শুরু করুন আরও বেশি করে। সমীক্ষা অনুযায়ী এই এক টুকরো এলাচ খেলে নানা শারীরিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এই এলাচই দেবে আপনাকে শারীরিক উপশম।

পেটের সমস্যা: এলাচ এবং আদা সমগোত্রীয়। আমরা হয়ত অনেকেই জানি আদা খেলে পেটের নানা সমস্যা এবং হজমের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। তবে আরও এক অভিনব বিষয় হল এলাচ খেলেও এই সকল সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। বমি ভাব, পেট ফাঁপা, বুক জ্বালা বা অ্যাসিডিটির হাত থেকে মুক্তি পেতে এলাচ খুবই সাহায্য করে।

মুখের দুর্গন্ধ: 
অনেকক্ষণ না খেলে বা অনেক সময় শারীরিক নানা কারণে মুখে দুর্গন্ধ হয়। আর এই দুর্গন্ধ দূর করতে খুব সাহায্য করে এলাচ। শুধু মুখে একটা এলাচ নিয়ে রেখে দিন দেখবেন প্রবলেম সলভড। মুখের দুর্গন্ধ ছাড়াও মাড়ির ইনফেকশন, মুখের ফোঁড়াসহ দাঁত ও মাড়ির নানা সমস্যা থেকে রক্ষা করে।

বয়সের ছাপ দূর করতে: এলাচের অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান ত্বকে বয়সের ছাপ, রিংকেল, ফ্রি র্যাহডিকেল ইত্যাদি পড়তে বাঁধা প্রদান করে। এলাচ ত্বকের ক্ষতি পূরণেও বেশ সহায়ক।

দেহের ক্ষতিকর টক্সিন দূর করতে: 
দেহের ক্ষতিকর টক্সিন দূর করতে এলাচের জুড়ি নেই। এলাচের ডিউরেটিক উপাদান দেহের ক্ষতিকর টক্সিন পরিষ্কারে সহায়তা করে।

রক্ত পরিষ্কার রাখতে:
 রক্তনালীতে রক্ত জমে যাওয়ার সমস্যায় ভুগে থাকেন অনেকেই। এলাচের রক্ত পাতলা করার দারুণ গুনটি এই সমস্যা থেকে মুক্তি দেবে। প্রতিদিন এলাচ খেলে রক্তের ঘনত্ব সঠিক থাকে। এমনকি এলাচের ডিউরেটিক উপাদান উচ্চ রক্তচাপের সমস্যা কমিয়ে আনতে সক্ষম।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

Comments

comments