৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

যোনি টাইট রাখতে কি করবেন? আর কি করবেন্না?

একটি সম্পর্কের মধ্যে যৌনতা সবকিছুই নয়, কিন্তু কখনও কখনও যৌনতা একটি সম্পর্ককে দৃঢ়ভাবে গড়ে তুলতে পারে, এবং ইতিমধ্যে, যদি আপনার একটি বৃদ্ধ যোনি থাকে, তাহলে এটি আপনার জন্য উদ্বেগের ব্যাপার হতে পারে। আপনি হয়তো ভালভাবে নিজেকে প্রস্তুত করতে পারবেন কিন্তু আপনার আলগা যোনির কারণে আপনি যৌনতা ভোগ করতে সক্ষম হবেননা। আপনি কি কখনো ভেবেছেন যে আপনার যোনি আলগা কেন?

কিন্তু চিন্তা করবেন না, আমাদের কাছে কিছু স্বাভাবিক উপায় আছে যা আপনাকে বলছে যে আপনি আপনার টাইট যোনি ফিরে পেতে পারেন:

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

আপনার যোনিকে শক্ত করে তোলার সবচেয়ে ভাল ও নিরাপদ উপায় জরি বুটি ব্যবহার করা। পুয়ারেরিয়া মরিফিকা নামে একটি ঔষধি আপনার যৌনাঙ্গের টিস্যুকে উন্নত করে, যা স্বয়ংক্রিয়ভাবে আপনার যোনিপতনকে হ্রাস করে। এছাড়াও এটি আপনার হরমোনের ভারসাম্য উন্নত এবং জরায়ু ক্যান্সার থেকে রক্ষা করে। সারকুমা কমোসা নামে আরেকটি গুঁড়ো আছে যা যোনিকে রক্ষা করে এবং তার মাংস পেশী কঠোর করে তোলে।

আপনি আপনার যোনি ধোয়ার সময় আপনার বাড়িতে একটি তরল তৈরী করতে পারেন। ভিনেগার, লেবুর রস, বাদাম গুঁড়া, কিছু মশলা এবং একটু জল। এই তরল আপনার যোনির স্থিতিকোণ বজায় রাখবে এবং এর মাংস পেশী শক্তিশালী বানিয়ে তুলবে কিন্তু এটি বাড়ে বাড়ে ব্যবহার করবেন না। বেশি ধুলে ভাল ব্যাকটেরিয়ার প্রাকৃতিক ভারসাম্যকে ক্ষতিগ্রস্ত করতে পারে। আপনি গর্ভাবস্থার জন্য পরিকল্পনা করলে এই তরলটি ব্যবহার করবেন না, এটি আপনার গর্ভাবস্থায় একটি বাধা সৃষ্টি করতে পারে। সপ্তাহে ২-৩ বার এই তরল দিয়ে যোনি ধোয়া সম্পূর্ণরূপে নিরাপদ।

৩. কেগেল ব্যায়াম করার চেষ্টা করুন

কেগেল ব্যায়াম সবচেয়ে ভাল উপায় যোনি আঁটসাঁট রাখার। এই ব্যায়ামে আপনি আপনার পেলভিক পেশীকে সংকুচিত করবেন।

৪. সঠিক খাবার খান

আপনি আপনার খাদ্য তালিকায় এমন খাদ্য বজায় রাখুন যাতে ফাইটো এস্ট্রোজেন ভরপুর আছে যা আপনার যোনির স্থিতিস্থাপকতা বজায় রাখতে সাহায্য করে। কিছু খাবার যা ফাইটো এস্ট্রোজেন ভরপুর-বেদনা, গাজর, সয়াবিন, তিল, আমলকি এবং মেথি।

৫. যোগা

যোগা আপনার যোনির পেশী আঁটসাঁট করার সবচেয়ে ভাল উপায় কারণ কিছু ব্যায়াম আছে যা আপনার পেলভীক পেশী শক্তিশালী করে এবং চাইল্ড পোজগুলি আপনার যোনিকে শক্ত করে তুলতে সবচেয়ে ভাল বলে মনে করা হয়। শুধু মনে রাখবেন যে আপনার শরীর যেন এইসব অনুশীলনগুলি অনুমোদন করে। প্রথমত এই কাজটি শুরু করার আগে কয়েকটি সহজ বিরতি তৈরি করুন এবং একটি হার্ড পয়েন্ট তৈরি করার আগে আপনার শরীরকে নমনীয় করুন।

উপরে উল্লিখিত প্রাকৃতিক পদ্ধতি সম্পূর্ণরূপে নিরাপদ কিন্তু ফলাফল পেতে কিছু সময় লাগবে আপনি। যোনিতে কিছু জেল ব্যবহার করতে পারেন। আমরা আশা করি আপনি এই কাজে সফল হতে পারেন এবং অন্যান্য মহিলাদের সাথে এই পোস্ট শেয়ার করুন এবং সমাধান করুন তাদের সমস্যাও!

Comments

comments