৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

চুমুর নানা ধরন!

ভালোবাসা প্রকাশের অন্যতম একটি অবলম্বন হয়ে ওঠে চুমু। এর মাধ্যমে আবেগগত যোগাযোগ ঘটে প্রিয়জনের সঙ্গে। তবে অনেকেই হয়তো জানেন না, চুমু খাওয়ার বেশ কয়েকটি ধরন রয়েছে। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, একজন চাইলে সাতভাবে চুমু দিয়ে প্রেমের বহিঃপ্রকাশ করতে পারেন। চলুন তাহলে দেখে নেওয়া যাক ধরনগুলো…

ফ্রেঞ্চ কিস
এই চুমু সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি। আবেগ ও দারুণ অন্তরঙ্গতা প্রকাশের অন্যতম মাধ্যম হচ্ছে ফ্রেঞ্চ চুমু। রোমান্সের চূড়ান্তে গিয়ে মনের পুরো ভালোবাসা স্পষ্ট হয় এতে।  ঠোঁটে ঠোঁট আবদ্ধ থাকবে। এখানে সঙ্গী-সঙ্গিনীর জিহ্বার ব্যবহার ফ্রেঞ্চ কিসকে আলাদা বৈশিষ্ট্য ও উত্তেজনা দিয়েছে।

সিঙ্গেল লিপ কিস
চটজলদি রোমান্স প্রকাশের অন্যতম হচ্ছে সিঙ্গেল লিপ কিস। ‘তোমাকে ভালোবাসি’ কথাটার আচরণগত প্রকাশ বলা হয় সিঙ্গেল লিপ কিস। আলতো করে একটি চুমুতে চলে যেতে পারে কিছু সময়। অর্থাৎ ঠোঁটগুলো সক্রিয় থাকবে। মনে রাখতে হবে, এই চুমুতে দাঁতের ব্যবহার ঘটলেই বিপদ।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

লিজি কিস
কখনো দেখেছেন একটা গিরগিটি কিভাবে তার জিহ্বাটা বের করে? অনেকের কাছে আপত্তিকর ও বাজে মনে হলেও অসংখ্য মানুষের কাছে বেশ প্রিয় লিজি কিস। এই চুমুতে ঠোঁটের ব্যবহার ঘটে না।

আমেরিকান কিস
গভীর চুমুতে প্রিয়জনের মধ্যে হারিয়ে যাওয়ার অন্যতম একটি আমেরিকান কিস। তবে দুজনের দুজোড়া ঠোঁটই কেবল ব্যস্ত থাকে। বলা হয়, এই চুমু খেতে হলে স্বামী বা সঙ্গী তার সঙ্গিনীর কোমড়ের দুপাশে জড়িয়ে ধরে নিজের দিকে টানবেন। কিংবা একটা হাত তার পিঠে রাখতে পারেন।

আইস কিস
একটু ভিন্ন উপায়ে চুমু খেতে চাইলে আইস কিসের তুলনা নেই। এক্ষেত্রে দুজনের ঠোঁটের মাঝে ধরতে হবে একটা আইস কিউব। এবার আইসটাকে চুমু খেতে খেতে এগিয়ে যেতে হবে। এক সময় বরফ গলবে এবং শীতল দুই জোড়া ঠোঁট এক হবে।

নিবল কিস
সঙ্গীর মাঝে শিহরণ ও উত্তেজনা ছড়িয়ে দিতে পারে এই চুমু। সঙ্গিনী তার সঙ্গীর নিচের ঠোঁটে ঠোঁট রাখবেন। আর দাঁতের হালকা স্পর্শ পড়বে তাকে। তবে মনে রাখতে হবে, দাঁতে জোর খাটালে ব্যথা পেতে পারেন অপরজন।

লিপ ট্রেস কিস
যেন দুজন কোনো খেলায় মেতে উঠেছেন। চোখ বন্ধ করে জিহ্বা দিয়ে সঙ্গী-সঙ্গিনীর ঠোঁট খুঁজে নিতে হবে। এরপর হালকা চুমু। সময়টাকে বিস্ময়করভাবে মিষ্টি করে দেয় লিপ এই চুমু।

Comments

comments