১২ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, মঙ্গলবার

More results...

Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
Filter by Categories
Uncategorized
ইসলামী জীবন
ঔষধ ও চিকিৎসা
খাদ্য ও পুষ্টি
জানুন
নারীর স্বাস্থ্য
পুরুষের স্বাস্থ্য
ভিডিও
ভেসজ
যৌন স্বাস্থ্য
রান্না বান্না
লাইফ স্টাইল
শিশুর স্বাস্থ্য
সাতকাহন
স্বাস্থ্য ও সৌন্দর্য
স্বাস্থ্য খবর

২৪ বছরের হিমায়িত ভ্রূণ থেকে কন্যা শিশুর জন্ম

মার্কিন এক নারী ২৪ বছরের হিমায়িত ভ্রুণ থেকে সুস্থ একটি কন্যা শিশুর জন্ম দিয়েছেন। হাসপাতাল বলেছে, এটি সম্ভবত বিশ্ব রেকর্ড হতে যাচ্ছে।

 

কন্যা শিশুটির নাম এমা রেন গিবসন। ২৫ নভেম্বর শিশুটি জন্ম নিয়েছে। চলতি সপ্তাহে তার জন্মের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের নক্সভিলের ন্যাশনাল এমব্রায়ো ডোনেশন সেন্টার (এনইডিসি)।

এই বিষয়গুলোর উপর ভিডিও বা স্বাস্থ্য বিষয়ক ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি ঠিকানা: – YouTube.com/HealthDoctorBD

 

অন্য এক দম্পতির ভ্রুণ ১৯৯২ সালের ১৪ অক্টোবর হিমায়িত করা হয়। সন্তান জন্মদানকারী মা টিনা গিবসনের জন্ম ১৯৯১ সালে। অর্থাৎ যে ভ্রূণ থেকে এমা রেনের জন্ম সে তার মায়ের থেকে কেবল এক বছরের ছোট।

 

স্থানীয় টেলিভিশনকে দেয়া এক সাক্ষাতকারে টিনা বলেন, আমরা সবচেয়ে ভালো বন্ধু হতে পারবো। গর্ভধারণ না করা পর্যন্ত ডাক্তাররা তাকে জানায়নি যে ভ্রুণটি ২৪ বছর আগের।

 

 

এনইডিসি বলছে, এ ঘটনা এটাই প্রমাণ করে দীর্ঘদিন হিমায়িত থাকার পরও ভ্রুণ থেকে বাচ্চার সফল জন্ম দেয়া সম্ভব। এদিকে ধারণা করা হচ্ছে, এটিই হয়তো প্রথম যে এতো বছরের পুরনো ভ্রূণ থেকে সন্তান জন্ম দেয়া হয়েছে। এর আগে ২০ বছরের হিমায়িত ভ্রূণ থেকে একটি ছেলে শিশুর জন্ম দেয়ার ঘটনা ঘটেছে।

 

টিনা ও তার স্বামী সন্তান জন্ম দিতে সক্ষম না হওয়ায় তারা এনইডিসির কাছে যায়। বর্তমানে তারা খুবই আনন্দিত ও উৎফুল্ল।

 

এমার বাবা বেঞ্জামিন গিবসন বলেন, এমা যেন এক চমৎকার মিরাকল। আমি মনে করি ভ্রুণ এতো বছর ধরে হিমায়িত থাকার পরও সে একদম নিখুঁত হয়েছে। সূত্র: বিবিসি

Comments

comments